১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, দুপুর ২:৩৭
শিরোনাম :
শিরোনাম :
অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে” আজ বঙ্গবন্ধু গবেষক মিল্টন বিশ্বাসের জন্মদিন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এপার-ওপার বাংলার লেখকগণ জবিতে ‘মধুসূদন ও বাংলা সাহিত্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দীনেশচন্দ্র সেনের বৃহৎবঙ্গ, বাংলার লোককৃষ্টির যুক্ত সাধনার ঐতিহ্য আলোচনা সভার প্রধান আলোচক মিল্টন বিশ্বাস স্বর্ণপদক পাচ্ছেন কথাসাহিত্যিক নাসরীন জেবিন যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সাথে সাংসদ মনোয়ার হোসেন চৌধুরীর শুভেচ্ছা বিনিময় ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ‘‘সাহিত্যে দুই মহামানব : গান্ধী ও বঙ্গবন্ধু’’ বিষয়ক আন্তর্জাতিক আলোচনা চক্রটি অনুষ্ঠিত
নোটিশ :
Wellcome to our website...

করোনায় স্থবির দেশ: অনলাইন ক্লাসে এগিয়ে যাচ্ছে ডিআইইউ

রিপোর্টার
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

ফাইজুলহক নোমান, ডিআইইউ প্রতিনিধি। 

করোনা ঝুঁকি এড়াতে শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী গত ১৭ই মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ আছে। ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে আগামী সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ইঙ্গিত দিয়েছেন। 

এমতাবস্থায় দেশের শিক্ষা ব্যবস্থায় একরকম স্থবিরতা বিরাজ করছে। ইউজিসির নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়গুলোতে  অনলাইন পরীক্ষা কার্যক্রমও বন্ধ আছে। 

এ সংকটকালে  শিক্ষার্থীদের ক্ষতির কথা বিবেচনায়  ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী সকল বিভাগের  অনলাইনে ক্লাস চালু আছে।

শিক্ষক শিক্ষার্থী সবাই রুটিন অনুযায়ী যুক্ত হচ্ছেন এ ভার্চুয়াল ক্লাসে। এ বিষয়ে কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায় তারা অনলাইনে ক্লাসের বিষয়ে খুবই আগ্রহী। সেশনজট এড়াতে ও পড়াশোনার সাথে নিজেকে  যুক্ত থাকতে এ বিকল্প উপায়টিকে তারা উপযুক্ত পদক্ষেপই মনে করছে।

আবার কারো কারো মতে এ লকডাউন পরিস্থিতিতে অনলাইন ক্লাস তাদেরকে কিছু ব্যস্ত সময় কাটানোর  সুযোগ করে দিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর