২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ১২:২৩
নোটিশ :
Wellcome to our website...

করোনা ভাইরাস: অন্য দেশ ও বাংলাদেশ

রিপোর্টার
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:২৩ পূর্বাহ্ন


স্টাফ করেসপন্ডেন্ট


বাংলাদেশে করোনা ভাইরাস শনাক্তের ২৮ তম দিন চলছে। এই দিন পর্যন্ত ৭০ জন শনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩০ এবং মৃত ৮ জন যদিও করোনার উপসর্গ  নিয়ে অনেকে মৃত্যুবরণ করেছে বলে মনে করা হচ্ছে।আমরা যদি অন্য দেশগুলোতে তাকাই আমেরিকাতে ২৮ তম দিনে শনাক্ত ১৩ জন(সিডিসি) ছিল ।  উত্তর আমেরিকার ব্রাজিলে ৩৩তম দিনে শনাক্ত ৩৯০৪ এবং মৃত্যু ১১৭ যেখানে তাপমাত্রা ছিল  ২৫ থেকে ২৯ ডিগ্রি , ইন্দোনেশিয়ায় ২৭তম দিনে শনাক্ত ১২৮৫ এবং মৃত্যু ১১৪ যেখানে তাপমাত্রা ছিল ২৬ থেকে ৩১ ডিগ্রি , মালয়েশিয়ায় ৬৪তম দিনে শনাক্ত ২৪৭০ এবং মৃত্যু ৩৪ যেখানে তাপমাত্রা ২৮ থেকে ৩৪ ডিগ্রি ছিল এবং আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে ৫৯তম দিন শনাক্ত ১০০০ মৃত্যু ২৫ সেখানে তাপমাত্রা ছিল ৩২ থেকে ৩৭ ডিগ্রি। ইতালিতে শনাক্ত হবার ৪৫তম দিনে , স্পেনে শনাক্ত হওয়ার ৫০তম দিনে এবং যুক্তরাষ্ট্রে শনাক্ত হওয়ার ৫৫তম দিনে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায় । সাধারণত ৫০ দিন পর এর প্রকোপ মারাত্মক হারে বেড়ে যায়।
বাংলাদেশে শনাক্ত হওয়ার ২৮ তম দিন আমরা যারা চিন্তা করছি ভাইরাস থাকলে তো এতদিনে লক্ষণ প্রকাশ পেত  কিন্তু  ২৮ তম দিনে আমেরিকাতে করোনায় আক্রান্ত সংখ্যা ছিল মাত্র ১৩ জন আর বাংলাদেশে ৭০ জন।
এসময় সচেতন হওয়া ছাড়া কিছু করা সম্ভব না। আমাদের সবাইকে সচেতন হতে হবে। সচেতন করতে হবে অপরকে। আমরা ঘরে থাকি, পরিষ্কার থাকি। সাহায্য করি রাষ্ট্রকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর