১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার, সকাল ৭:৫৭
নোটিশ :
Wellcome to our website...

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তন ১১ জানুয়ারি

রিপোর্টার
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৭:৫৭ পূর্বাহ্ন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতির অনুমোদনক্রমে ১১ জানুয়ারি-২০২০, শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনের দিন নির্ধারণ করা হয়েছে। প্রায় ১৯ হাজার গ্র্যাজুয়েট শিক্ষার্থীবৃন্দের অংশগ্রহণে সমাবর্তনটি অনুষ্ঠিত হবে। ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানটি ভাষা আন্দোলন, ছয় দফা, এগার দফা, মহান মুক্তিযুদ্ধ সহ আরো অনেক আন্দোলনের সূতিকাগার। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় চ্যান্সেলর জনাব মোঃ আবদুল হামিদ অনুষ্ঠানে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এম পি। সমাবর্তন বক্তা হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর ইমেরিটাস ড. অরুণ কুমার বসাক গ্র্যাজুয়েটদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করবেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ (ধূপখোলা মাঠ)-এ সমাবর্তন অনুষ্ঠিত হবে। সমাবর্তনের এ মহতি ক্ষণে আশা করা যাচ্ছে আমন্ত্রিত জাতীয় সংসদের স্পিকার, মন্ত্রীবর্গ, সংসদ সদস্যবৃন্দ, সিনিয়র সচিবগণ, বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও অন্যান্য শিক্ষকবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিদলসহ আমন্ত্রিত অন্যান্য সুধীবৃন্দ উপস্থিত থাকবেন।

অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে ১১ জানুয়ারি, ২০২০ শনিবার সকাল ১১.৫৫ মিনিটে সমাবর্তন শোভাযাত্রা, ১২.০০ টায় মহামান্য রাষ্ট্রপতির আগমন ও জাতীয় সংগীত, দুপুর ১২.০১ মিনিটে সমাবর্তনের উদ্বোধন ঘোষণা ও দুপুর ১.১০ মিনিটে সমাবর্তনের সমাপ্তি ঘোষণা করবেন মাননীয় চ্যান্সেলর।

এছাড়াও সমাবর্তন অনুষ্ঠান শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হবে। সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে রয়েছে চারুকলা বিভাগের প্রদর্শনী, নাট্যকলা বিভাগের উদ্যোগে নাটক পরিবেশনা, সঙ্গীত বিভাগের উদ্যোগে সংগীতানুষ্ঠান এবং বিশিষ্ট সংগীত শিল্পী বাপ্পা মজুমদারের গানের কনসার্ট অনুষ্ঠান।

বিকাল ২.৪৫ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের নিচতলায় চারুকলা বিভাগের শিক্ষার্থীদের প্রর্দশনী, দুপুর ৩টা থেকে রাত ৮ :০০টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে নাট্যকলা বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকদের পরিবেশনায় ৫টি নাটক (দ্য ম্যারেজ প্রপোজাল, মৃৎপাত্র, দুই জল্লাদ, সোয়ান সঙ্গ ও দ্য গেম) ধারাবাহিকভাবে পরিবেশনা, এছাড়াও কলা ভবন সংলগ্ন কাঁঠালতলায় বিকাল ৩টা থেকে ৪:৩০টা পর্যন্ত সংগীত বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকদের সংগীত পরিবেশনা এবং বিকাল ৪ :৩০টা থেকে সন্ধ্যা ৭ :০০টা পর্যন্ত বিশিষ্ট সংগীত শিল্পী বাপ্পা মজুমদার এর গানের কনসার্ট অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর