১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, দুপুর ১২:২৬
শিরোনাম :
শিরোনাম :
অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে” আজ বঙ্গবন্ধু গবেষক মিল্টন বিশ্বাসের জন্মদিন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এপার-ওপার বাংলার লেখকগণ জবিতে ‘মধুসূদন ও বাংলা সাহিত্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দীনেশচন্দ্র সেনের বৃহৎবঙ্গ, বাংলার লোককৃষ্টির যুক্ত সাধনার ঐতিহ্য আলোচনা সভার প্রধান আলোচক মিল্টন বিশ্বাস স্বর্ণপদক পাচ্ছেন কথাসাহিত্যিক নাসরীন জেবিন যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সাথে সাংসদ মনোয়ার হোসেন চৌধুরীর শুভেচ্ছা বিনিময় ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ‘‘সাহিত্যে দুই মহামানব : গান্ধী ও বঙ্গবন্ধু’’ বিষয়ক আন্তর্জাতিক আলোচনা চক্রটি অনুষ্ঠিত
নোটিশ :
Wellcome to our website...

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে `জয় বাংলা শিক্ষক সমাজের’ আত্মপ্রকাশ

রিপোর্টার
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:২৬ অপরাহ্ন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) `জয় বাংলা শিক্ষক সমাজ’ নামে শিক্ষকদের নতুন সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। গত ১৬ ডিসেম্বর নতুন এ সংগঠনের সূচনা হয়।

বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসকে আহ্বায়ক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মিঠুন মিয়াকে সদস্যসচিব করে নতুন এ সংগঠনটি আত্মপ্রকাশ করেছে।

গত ১০ ডিসেম্বর “জয় বাংলাকে” জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা দিয়েছে হাইকোর্ট। এরই প্রেক্ষিতে জবিতে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করা শিক্ষকদের নিয়ে গঠণ করা হয়েছে “জয় বাংলা শিক্ষক সমাজ” নামের এ সংগঠন।

নতুন এ সংগঠন নিয়ে জয় বাংলা শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস বলেন, জয় বাংলা শিক্ষক সমাজ হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করা শিক্ষকদের সংগঠন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত আদর্শ বিচ্যুত শিক্ষকরা সময়ের তালে অনেকে নীল দল এবং সাদাদল বিভক্ত হয়ে যান। দুই দলেই সুবিধাভোগী শিক্ষকদের মধ্যে আদর্শের বিচ্যুতি আছে। যে শিক্ষক আগে সাদা দল করত তারা এখন নীল দল করে।

তিনি সুবিধাভোগী শিক্ষকদের বিষয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ে নীলদল করা অনেক শিক্ষক নীল দলের ট্যাগ নিয়ে ঘুরে বেড়ায় কিন্তু তারা বিভিন্ন জায়গায় আওয়ামীলীগের বিরুদ্ধে কথা বলে। এই অবস্থা থেকে আমরা জয়বাংলা শিক্ষক সমাজের প্রতিষ্ঠা করেছি।

ইতোমধ্যে হাইকোর্ট জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা করেছে। তিনি আরো বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এবং আওয়ামীলীগের থিঙ্ক ট্যাংক হিসেবে কাজ করতে চাই। আমরা আওয়ামীলীগের চিন্তাধারা নিয়ে কাজ করবো এবং পরামর্শ দেব।

সংগঠনের কার্যক্রম নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার কথা জিজ্ঞেস করলে তিনি বলেন, নতুন এই সংগঠনের এখনো অনেক কাজ বাকী আছে। গঠনতন্ত্র তৈরি করতে হবে। তিনি জানান, আমরা আগামীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নির্বাচনে অংশগ্রহন করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর