২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, বিকাল ৪:১৯
নোটিশ :
Wellcome to our website...

ঢাকা কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

রিপোর্টার
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৯ অপরাহ্ন

 

একাদশ শ্রেণিতে নতুন শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজধানীর ঢাকা কলেজ। মঙ্গলবার (৪ জানুয়ারি) ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ভর্তির জন্য আবেদনের যোগ্যতা সহ বিস্তারিত প্রক্রিয়া জানানো হয়।

কলেজে বিজ্ঞান বিভাগের জন্য ন্যূনতম জিপিএ-৫, ব্যবসায় শিক্ষা বিভাগের জন্য ন্যূনতম জিপিএ ৪ দশমিক ৭৫ এবং মানবিক বিভাগের ন্যূনতম জিপিএ ৪ দশমিক ৫০ নির্ধারণ করা হয়েছে। বিজ্ঞান বিভাগে ৯০০, ব্যবসায় শিক্ষা বিভাগে ১৫০ ও মানবিক বিভাগে ১৫০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের নেওয়া ভর্তি নীতিমালা ২০২১-২২ অনুযায়ী ঢাকা কলেজে একাদশ শ্রেণিতে বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিক শাখায় ছাত্র করা হবে। এক্ষেত্রে এসএসসি অথবা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা উল্লেখিত বিভাগ অনুসারে কর্তৃপক্ষের নির্ধারিত জিপিএ অনুযায়ী আবেদনের যোগ্য বলে বিবেচিত হবে।

এতে আরও বলা হয়, ৮ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারির মধ্যে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদন করা যাবে। অনলাইনে আবেদনের জন্য ওয়েব এর ঠিকানা www.xiclassadmission.gov.bd।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর