২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ১২:৩৪
নোটিশ :
Wellcome to our website...

নিষ্ঠার সঙ্গে কাজ করার আহ্বান জানালেন জবির নবনিযুক্ত উপাচার্য

রিপোর্টার
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:৩৪ পূর্বাহ্ন

জবি করেসপন্ডেন্ট।।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেছেন, আমাদের সকলকে নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। আইন যেভাবে চলবে আমরা সেভাবে কাজ করবো। আমরা সবসময় কাজকে মুল্যায়ন করবো।

তিনি বলেন, আমাদের প্রথম পরিচয় হচ্ছে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা। তাই অন্য কারো পরিচয়ে নিজেদের পরিচয় না দিয়ে নিজের কর্মের মাধ্যমে নিজেদের অবস্থান জানান দিতে হবে।

বুধবার (২ জুন) দুপুরে আগামী ৪ বছরের জন্য নতুন উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্যের দায়িত্বভার বুঝে নেওয়ার সময় তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, জবির রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, প্রক্টর ড. মোস্তফা কামাল ও অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

এসময় নবনিযুক্ত উপাচার্য ইমদাদুল হক আরো বলেন, প্রতিষ্ঠার পর থেকেই জগন্নাথে অবকাঠামোগত সমস্যা আছে। খুব দ্রুত অবকাঠামো সমস্যা দূর করার জন্য কাজ করবো। পরীক্ষা গ্রহণের বিষয়ে তিনি বলেন, দীর্ঘদিন ধরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ আছে। আমরা দ্রুত একাডেমিক মিটিং করে পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করবো।  যে কোন প্রয়োজনে পাশে থাকার আহ্বান জানিয়ে ইমদাদুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষক-কর্মকর্তা যে কোন প্রয়োজনে আমার সাথে যোগাযোগ করবেন। আমি সবসময় আপনাদের পাশে আছি।

তিনি আরো বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে এখনও অনেকে কলেজ হিসেবে উল্লেখ্য করেন। এই স্ট্যাটাস পরিবর্তন করতে হবে। আমাদের গবেষণায় জোর দিতে হবে। নতুন নতুন জ্ঞান সৃষ্টি করতে হবে। সবার আগে যেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাম উচ্চারিত হয় ,  সেই লক্ষ্যে আমরা কাজ করবো।

উল্লেখ্য, জবির ৫ম উপাচার্য হিসেবে মঙ্গলবার (১ জুন) আগামী ৪ বছরের জন্য অধ্যাপক ড. ইমদাদুল হককে নিয়োগ দিয়েছে সরকার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জীববিজ্ঞান অনুষদের ডিন ও উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর