১১ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, বিকাল ৪:৪৭
শিরোনাম :
শিরোনাম :
অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে” আজ বঙ্গবন্ধু গবেষক মিল্টন বিশ্বাসের জন্মদিন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এপার-ওপার বাংলার লেখকগণ জবিতে ‘মধুসূদন ও বাংলা সাহিত্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দীনেশচন্দ্র সেনের বৃহৎবঙ্গ, বাংলার লোককৃষ্টির যুক্ত সাধনার ঐতিহ্য আলোচনা সভার প্রধান আলোচক মিল্টন বিশ্বাস স্বর্ণপদক পাচ্ছেন কথাসাহিত্যিক নাসরীন জেবিন যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সাথে সাংসদ মনোয়ার হোসেন চৌধুরীর শুভেচ্ছা বিনিময় ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ‘‘সাহিত্যে দুই মহামানব : গান্ধী ও বঙ্গবন্ধু’’ বিষয়ক আন্তর্জাতিক আলোচনা চক্রটি অনুষ্ঠিত
নোটিশ :
Wellcome to our website...

২৪ ঘণ্টায় রাবিতে আবেদন ৪১ হাজার, ‘সি’ ইউনিটে সর্বাধিক

রাবি প্রতিনিধি।। ভার্সিটি নিউজ
বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

২০২১-২২ সেশনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্নাতক পর্যায়ে ভর্তি আবেদন চলছে। বুধবার (২৫ মে) দুপুর ১২টা থেকে শুরুর পর ২৪ ঘণ্টায় সাড়ে ৪১ হাজার ভর্তিচ্ছু প্রাথমিক আবেদন করেন। এতে ‘সি’ ইউনিটে সর্বাধিক আবেদন পড়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক বাবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক বাবুল ইসলাম বলেন , গতকাল দুপুর ১২টা থেকে আজ দুপুর ১২টা পর্যন্ত ‘এ’, ‘বি’ ও ‘সি’ এই তিন ইউনিটে সর্বমোট ৪১ হাজার ৭৪১টি আবেদন করেছেন। এরমধ্যে ‘সি’ ইউনিট তথা বিজ্ঞান বিভাগের আবেদনের সংখ্যা সর্বাধিক।

তিনি বলেন, আজ দুপুরের আবেদন সংখ্যা হিসেব করলে দেখা যায় ‘সি’ (বিজ্ঞান) ইউনিটে ১৬ হাজার ১৫৬ টি, ‘এ’ (মানবিক) ইউনিটে ১৩ হাজার ৫১৮ টি এবং ‘বি’ (বানিজ্য) ইউনিটে ১২ হাজার ৬৭টি প্রাথমিক আবেদন করেছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন ২৫ মে শুরু হয়ে শেষ হবে ৯ জুন। পরবর্তী জিপিএর ভিত্তিতে নির্বাচিত চূড়ান্ত পর্যায়ের আবেদন শুরু হবে ১৫ জুন। যা চলবে ২৮ জুন পর্যন্ত।

চূড়ান্ত আবেদন শেষে ২৫ জুলাই ‘সি’ ইউনিট, ২৬ জুলাই ‘এ’ ইউনিট এবং ২৭ জুলাই ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শুধুমাত্র এবছরের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকছে। প্রাথমিক আবেদন ফি ৫৫ টাকা এবং চূড়ান্ত আবেদন ১১শ টাকা নির্ধারণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর