২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, সকাল ৭:২১
শিরোনাম :
শিরোনাম :
অমর একুশে বইমেলায় মনোয়ার মোকাররমের “আগামী বসন্তে” আজ বঙ্গবন্ধু গবেষক মিল্টন বিশ্বাসের জন্মদিন কলকাতা আন্তর্জাতিক বইমেলায় এপার-ওপার বাংলার লেখকগণ জবিতে ‘মধুসূদন ও বাংলা সাহিত্য’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত দীনেশচন্দ্র সেনের বৃহৎবঙ্গ, বাংলার লোককৃষ্টির যুক্ত সাধনার ঐতিহ্য আলোচনা সভার প্রধান আলোচক মিল্টন বিশ্বাস স্বর্ণপদক পাচ্ছেন কথাসাহিত্যিক নাসরীন জেবিন যারা কবিতা ভালোবাসে তারা স্বচ্ছ মানসিকতার হয় : কবি কামাল চৌধুরী ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের কার্যনির্বাহী কমিটির সাথে সাংসদ মনোয়ার হোসেন চৌধুরীর শুভেচ্ছা বিনিময় ফাঁসিতলা ক্লাব ও পাঠাগারের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত ‘‘সাহিত্যে দুই মহামানব : গান্ধী ও বঙ্গবন্ধু’’ বিষয়ক আন্তর্জাতিক আলোচনা চক্রটি অনুষ্ঠিত
নোটিশ :
Wellcome to our website...

ঠান্ডায় জবুথবু কুড়িগ্রামের জনপদ

রিপোর্টার
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন

কুয়াশার চাদরে ঢেকে আছে চারপাশ। কনকনে ঠান্ডা আর শীতবস্ত্রের অভাবে কাজে বের হতে না পেরে কষ্টে দিন কাটছে দিনমজুর ও নিম্ন আয়ের মানুষদের।

মঙ্গলবার (০৪ জানুয়ারি) কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সূত্রে জানা যায়, আজ জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। যা আরও কমতে পারে।

কুড়িগ্রাম পৌর শহরের রিকশাচালক আবুল হোসেন বলেন, গতকাল থেকে খুব ঠান্ডা পড়ছে। সূর্যের দেখা মেলা ভার। এখন পর্যন্ত বাড়ি থেকে মানুষ বাইরে বের হয়নি। ভাড়া না পেলে সংসার চালাব কী করে?

রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। তবে তাপমাত্রা আরও কমার সম্ভাবনা রয়েছে।

জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা আব্দুল হাই সরকার জানান, জেলার ৯ উপজেলা ও ৩ পৌরসভায় ৩৫ হাজার ৭০০ কম্বল বরাদ্দ দেওয়া হয়েছে। যা ইতোমধ্যে বিতরণ করা হয়েছে। পাশাপাশি ৯ উপজেলায় ১ কোটি ৮ লাখ টাকার কম্বল কেনা হয়েছে। সেগুলোও কোনো কোনো জায়গায় বিতরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর