২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ভোর ৫:১৮
নোটিশ :
Wellcome to our website...

অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ।।অভিনন্দন পাবনার কৃতি সন্তান।।

রিপোর্টার / ৩৫৯ বার
আপডেট : শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৫:১৮ পূর্বাহ্ন

জবি প্রতিনিধি।।

‘সবাইকে নিয়ে কাজ করতে চাই। এছাড়া বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন, শিক্ষা, গবেষণার মান যাতে বৃদ্ধি পায় সেই কাজ করতে হবে। কারণ বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ হলো শিক্ষা, গবেষণাকে তুলে ধরা।’- বলেছেন অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য। তিনি পাবনার কৃতি সন্তান।

১জুন(২০২১) রাষ্ট্রপতির অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক অফিস আদেশে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ পাওয়ার পর অধ্যাপক ড. মো. ইমদাদুল হক অনুভূতি প্রকাশ করে বলেন, উপাচার্য হিসেবে আমাকে নিয়োগ দেওয়ায় মহামান্য আচার্য, মাননীয় প্রধানমন্ত্রী এবং শিক্ষা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমি জগন্নাথের সবাইকে নিয়ে একটি মডেল বিশ্ববিদ্যালয়ে রূপদান করতে কাজ করে যাব। এর জন্য আমি গবেষণা খাতকে বেশি প্রাধান্য দিতে চাই। এবং জবিতে যোগদান করে দ্বিতীয় ক্যাম্পাসের কাজ দ্রুত বাস্তবায়ন করতে আমার পরিকল্পনা রয়েছে।

উক্ত নিয়োগ পত্রে বলা হয়েছে, উপাচার্য হিসেবে তাঁর নিয়োগের মেয়াদ চার বছর। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে আগের পদের মেয়াদের অবশিষ্ট সময় পূর্ণ করবেন। তিনি তাঁর বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন, বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করতে হবে। এছাড়া রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন বলেও আদেশে উল্লেখ করা হয়েছে। এবং জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর করতে বলা হয়েছে।

উল্লেখ্য ২০২১ সালের ১৯ মার্চ চতুর্থ উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের আট বছর শেষ হলে ৫ম বারের মতো উপাচার্য হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডীন ও  উদ্ভিদবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক।

তিনি ১৯৭৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি এবং ১৯৮৭ সালে একই প্রতিষ্ঠান থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। মেধাবী ছাত্র ড. মোঃ ইমদাদুল হক নিজের বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনায় যোগ দিয়ে গবেষণায় কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর