২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, সকাল ৭:১৯
নোটিশ :
Wellcome to our website...

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে `জয় বাংলা শিক্ষক সমাজের’ আত্মপ্রকাশ

রিপোর্টার / ৩৮৬ বার
আপডেট : শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৭:১৯ পূর্বাহ্ন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) `জয় বাংলা শিক্ষক সমাজ’ নামে শিক্ষকদের নতুন সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। গত ১৬ ডিসেম্বর নতুন এ সংগঠনের সূচনা হয়।

বাংলা বিভাগের অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসকে আহ্বায়ক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মিঠুন মিয়াকে সদস্যসচিব করে নতুন এ সংগঠনটি আত্মপ্রকাশ করেছে।

গত ১০ ডিসেম্বর “জয় বাংলাকে” জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা দিয়েছে হাইকোর্ট। এরই প্রেক্ষিতে জবিতে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করা শিক্ষকদের নিয়ে গঠণ করা হয়েছে “জয় বাংলা শিক্ষক সমাজ” নামের এ সংগঠন।

নতুন এ সংগঠন নিয়ে জয় বাংলা শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস বলেন, জয় বাংলা শিক্ষক সমাজ হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করা শিক্ষকদের সংগঠন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত আদর্শ বিচ্যুত শিক্ষকরা সময়ের তালে অনেকে নীল দল এবং সাদাদল বিভক্ত হয়ে যান। দুই দলেই সুবিধাভোগী শিক্ষকদের মধ্যে আদর্শের বিচ্যুতি আছে। যে শিক্ষক আগে সাদা দল করত তারা এখন নীল দল করে।

তিনি সুবিধাভোগী শিক্ষকদের বিষয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ে নীলদল করা অনেক শিক্ষক নীল দলের ট্যাগ নিয়ে ঘুরে বেড়ায় কিন্তু তারা বিভিন্ন জায়গায় আওয়ামীলীগের বিরুদ্ধে কথা বলে। এই অবস্থা থেকে আমরা জয়বাংলা শিক্ষক সমাজের প্রতিষ্ঠা করেছি।

ইতোমধ্যে হাইকোর্ট জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা করেছে। তিনি আরো বলেন, আমরা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে এবং আওয়ামীলীগের থিঙ্ক ট্যাংক হিসেবে কাজ করতে চাই। আমরা আওয়ামীলীগের চিন্তাধারা নিয়ে কাজ করবো এবং পরামর্শ দেব।

সংগঠনের কার্যক্রম নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার কথা জিজ্ঞেস করলে তিনি বলেন, নতুন এই সংগঠনের এখনো অনেক কাজ বাকী আছে। গঠনতন্ত্র তৈরি করতে হবে। তিনি জানান, আমরা আগামীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নির্বাচনে অংশগ্রহন করবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর